অনিন্দ্য -তোমার অকৃপণ ভালোবাসায়
- মো : নূরুল গনী ০৫-০৫-২০২৪

অনিন্দ্য ! দু:খের হলেও কিছু শব্দ সুখের মতো করে
প্রোথিত রেখো আঙিনায় ।
রাতভর প্রার্থনা শেষে সাতসকালে দেখবো সুখ সুখ মুখে
চারাগুলো ডানা মেলে রোদের প্রত্যাশায় ।

তারপর বৃক্ষ হবে - রোদের দখল নিবে ছায়া
বাবুইয়ের নিপুন বুননে পাতাগুলো জুড়ে ঝুলন্ত সংসার ।
একপায়ে দাড়ানো জীবনের মগডালে যতটা রোদ
তার কতটুকেই বা আসে দোরগোড়ায় !

অনিন্দ্য ! প্রেমার্ত ভোরের আকাশে মেঘ জমে গেলেে
উৎকন্ঠায় সারাটা দিন ।
বিভাজিত দিনরাতে প্রাপ্তি অপ্রাপ্তি কিংবা সুখ-দু:খের তত্ব
কতটুকু সমানুপাতিক -প্রায়শ কি নির্ভুল মাপকাঠি
তবু আক্ষেপ থেকে যায় ।

অনিন্দ্য ! প্রোথিত রেখো যা কিছু ভালমন্দ- আঙিনায়
রাতভর প্রার্থনা শেষে সবুজ চারার মুখে
তোমার স্মিত হাসি -পেয়ে যাবো সব
অকৃপণ ভালবাসায় ।।

২৩/২/২০১৫ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।